আ. লীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

0
510

উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের দুইদিনব্যাপী ২১তম জাতীয় সম্মেলন শুরু হয়েছে।

শুক্রবার বেলা ৩টার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

‘শেখ হাসিনার নেতৃত্বে/বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ/এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’- এই স্লোগান নিয়ে সম্মেলনে আগামীর পথরেখা নির্ধারণ করবে টানা তিনবার রাষ্ট্রক্ষমতায় থাকা এ দলটি।

আয়োজনে অংশ নিতে সকাল থেকেই সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সরব উপস্থিতির মধ্যে উদ্যানে ঢোকার পথ দিয়ে ভেতরে যান তারা।

নেতাকর্মীর ঢোকার সময় সন্দেহজনক মনে হলে শাহবাগ ও দোয়েল চত্বর দিয়ে যাতায়াতকারী জনসাধারণকে তল্লাশি করে পুলিশ। সোহরাওয়ার্দীর প্রবেশ পথে টিএসসি সংলগ্ন গেটে নেতাকর্মীদের ভিড় ছিল বেশি। সম্মেলন ঘিরে চারপাশেই পুলিশের ব্যাপক উপস্থিতি রয়েছে।

উদ্বোধনী অধিবেশন শেষে সন্ধ্যায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। শনিবার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

আওয়ামী লীগের ৭৮টি সাংগঠনিক জেলার সাত হাজার ৩৩৭ জন কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেটসহ বিপুলসংখ্যক নেতাকর্মী কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে অংশ নিচ্ছেন।

মন্তব্য দিন

Please enter your comment!
Please enter your name here