ক্যাসিনোকাণ্ডে আলোচিত অন্যতম এনামুল – রূপন গ্রেপ্তার

0
427

ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর আলোচিত দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার রাতে কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের নামে ৪টি মামলা রয়েছে।

গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো সিআইডির মোবাইল বার্তায় এসব তথ্য জানানো হয়।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এনু ও রুপন মতিঝিলে ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনোকাণ্ডের অন্যতম। স্থানীয়ভাবেও তাদের পরিবার ‘জুয়াড়ি পরিবার’ হিসেবে চিহ্নিত।

এনামুল হক ওরফে এনু ভূঁইয়া গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি ও রুপন একই ইউনিটের যুগ্ম সাধারণ সম্পাদক। স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, তারা দুই ভাইসহ পুরো পরিবারের অন্তত ৯ জন সংগঠনের বিভিন্ন পদে রয়েছে। যদিও রাজনীতিতে সক্রিয় নয় তারা। দলীয় পদ বহন করে জুয়াসহ বিভিন্ন অপকর্ম করেছে তারা।

গত ২৪ সেপ্টেম্বর অভিযানের সময় র‌্যাব এই দুই ভাই ও তাদের সহযোগীদের বাসার পাঁচটি ভল্ট ভেঙে নগদ পাঁচ কোটি চার লাখ ৯০ হাজার টাকা, ৭২০ ভরি স্বর্ণালঙ্কার, বিভিন্ন ধরনের ছয়টি আগ্নেয়াস্ত্র ও ১৮ রাউন্ড গুলি উদ্ধার করে। পরে পুরান ঢাকার বিভিন্ন এলাকায় তাদের ১৫টি বাড়ির সন্ধান মিলেছে। এ ছাড়াও নামে-বেনামে তাদের অনেক জায়গা রয়েছে। বিভিন্ন ব্যাংকে গচ্ছিত অর্থ ছাড়াও বিভিন্ন বাসায় তাদের টাকা ও স্বর্ণের আরও গোপন ভল্ট থাকতে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

মন্তব্য দিন

Please enter your comment!
Please enter your name here