বছর শুরুতে ১৩ লাখ টাকা জরিমানা দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের

0
491

দেশিয় ফুটবলের অভিভাবক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বছর শুরু করলো একটি দুঃসংবাদ দিয়ে। আন্তর্জাতিক ফুটবলের শাসক সংস্থা ফিফা তাদের জরিমানা করেছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে কাতারের বিরুদ্ধে বাংলাদেশের সদ্য সমাপ্ত বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে প্রাচীর টপকে মাঠে দর্শক প্রবেশ করার ঘটনায় বাফুফেকে প্রায় ১৩ লাখ টাকা জরিমানা করে ফিফা।

বুধবার বাফুফের কার্যনির্বাহীর সভার পর ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ সাংবাদিকদের এ তথ্য দিয়েছেন। তিনি জানান, ‘কাতার-বাংলাদেশ ম্যাচে দর্শকরা প্রাচীর টপকেছিল। সেই ছবি ওই ম্যাচের ম্যাচ কমিশনার জমা দেয় ফিফার ডিসিপ্লিন কমিটিতে। এই জন্য ফিফা এই জরিমানা করে।

বিশ্বকাপ বাছাইয়ে কাতারকে আতিথ্য দেয় বাংলাদেশ। স্বাগতিক দেশ হিসেবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিলো। ওই ম্যাচে শক্তিশালী কাতারের সঙ্গে ২-০ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। ম্যাচ শেষে গ্যালারি থেকে দর্শকরা প্রাচীর টপকে মাঠে ঢুকে পড়ে। পরে মাঠের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীরা দর্শকদের বের করে দেয়। প্রাচীর টপকানোর ছবি ম্যাচ কমিশনার ফিফার কাছে জমা দেয়। এ ঘটনায় ১৫ হাজার সুইস ফ্রাঁ (১৩ লাখ টাকা) জরিমানা করে ফিফা।

বাংলাদেশের ফুটবলে জরিমানার ঘটনা নতুন নয়। এর আগেও রাশি

মন্তব্য দিন

Please enter your comment!
Please enter your name here