বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণের বিক্ষিপ্ত বিষয়ের পেছনে পলিটিক্সও কাজ করে – ওবায়দুল কাদের

0
479

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ককটেল বিস্ফোরণের ঘটনা বিচ্ছিন্ন ও বিক্ষিপ্ত বিষয়। এর পেছনে পলিটিক্সও কাজ করে।

সোমবার বনানীর সেতু ভবনের সভাকক্ষে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি তাদের নিজেদের কার্যালয়ের সামনে নিজেরাই ককটেল মেরে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করেছে কি না- এমন সন্দেহ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, আমি আমার অফিসের সামনে বোমা মেরে যদি বলি এটা বিরোধী দল করেছে। সেটা বলা তো খুব সহজ। বিএনপি অফিসের সামনে কারা ককটেল মেরেছে এটাও তারাই (বিএনপি) ভালো জানে। এমন হতে পারে রাজনৈতিক ফায়দা লুটতে তারা নিজেরাই এ কাজ করেছে।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা অ্যাক্সেপ্টেবল এবং উইনেবল প্রার্থী দিয়েছি। সেক্ষেত্রে আগের মেয়র খারাপ কী ভালো সে প্রসঙ্গে আমি যেতে চাই না। সিটি করপোরেশন নির্বাচনের জন্য বিভিন্ন জরিপের মাধ্যমে আমরা গ্রহণযোগ্য প্রার্থী বেছে নিয়েছি। প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে বলে দিয়েছেন যে, ফ্রি, ফেয়ার এবং ক্রেডিবল নির্বাচন হবে। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। সেখানে হারি জিতি নাহি লাজ।

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুতে আগামীকাল ২০তম স্প্যানে অবকাঠামো বসবে এবং এখন থেকে প্রতি মাসে তিনটি করে স্প্যান পদ্মা সেতুতে সংযুক্ত হবে। ২০২০ সালের জুলাই মাসের মধ্যে সেতুর সবগুলো স্প্যানে কাঠামো বসানোর কাজ শেষ হবে। এই লক্ষ্য পূরণ হলে নির্দিষ্ট সময়ের আগেই যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া যাবে পদ্মা সেতু।

মন্তব্য দিন

Please enter your comment!
Please enter your name here