বিশ্বসেরা অর্থমন্ত্রী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন সাইফুল আলম

0
460

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বিশ্বের সেরা অর্থমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম। বৃহস্পতিবার তিনি অর্থমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। মোহাম্মদ সাইফুল আলম বলেন, অর্থমন্ত্রী তার অক্লান্ত কাজের স্বীকৃতি পেয়েছেন এবং এ অর্জন বাংলাদেশের সুনাম বাড়িয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য যে সকল পদক্ষেপ নিয়েছেন, অর্থমন্ত্রীর এই অর্জন তা আরও বেগবান করবে।

যুক্তরাজ্যভিত্তিক বিজনেস পত্রিকা দ্য ব্যাংকার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে বিশ্বের সেরা অর্থমন্ত্রী হিসেবে নির্বাচিত করে। যুক্তরাজ্যভিত্তিক স্বনামধন্য ফাইন্যানন্সিয়াল টাইমস গ্রুপের মাসিক ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’ পত্রিকা ২০২০ সালের জন্য ‘ফিন্যান্স মিনিস্টার অব দ্য ইয়ার ফর এশিয়া-প্যাসিফিক অ্যান্ড গ্লোবাল অ্যাওয়ার্ড ২০২০’ এ ভূষিত করেছেন বাংলাদেশের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে। পত্রিকাটির একটি সম্পাদকীয়তে সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের ঈর্ষণীয় অর্থনৈতিক প্রবৃদ্ধির (৮ শতাংশের ওপরে) কথা তুলে ধরা হয়েছে। এতে বিশ্ব অর্থনীতির জরিপের পরিসংখ্যান তুলে ধরে বলা হয়, দেশটি বর্তমানে ৪১তম বিশ্ব অর্থনীতির দেশ হিসেবে অবস্থান করছে।

শুধু তাই নয়, অর্থনৈতিক পূর্বাভাস বলছে, দেশটি ২০৩৩ সালের মধ্যে বিশ্বে ২৪তম বৃহৎ অর্থনীতির দেশে পরিণত হবে।

পেশায় চার্টার্ড অ্যাকাউনটেন্ট মুস্তফা কামাল এ পর্যন্ত চারবার এমপি হিসেবে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করেছেন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি চতুর্থ মেয়াদে বাংলাদেশের জাতীয় সংসদের সদস্য পদে কুমিল্লা-১০ সংসদীয় আসন থেকে নির্বাচিত হন। বর্তমানে আওয়ামী লীগের কুমিল্লা জেলার (দক্ষিণ) আহ্বায়কের দায়িত্বে রয়েছেন। এর আগে তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

মন্তব্য দিন

Please enter your comment!
Please enter your name here