১০ জানুয়ারি থেকে বিশ্ব ইজতেমা – আসবেন না মাওলানা সাদ

0
1077

২০২০ সালের বিশ্ব ইজতেমা মাওলানা সাদ কান্ধালভীকে ছাড়াই অনুষ্ঠিত হবে। প্রথম পর্বে আলেম উলামাদের তত্বাবধানে ১০, ১১ ও ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বে মাওলানা সাদ কান্ধলবির অনুসারীদের ইজতেমা ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

আজ সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে তাবলীগ মুরুব্বিদের সাথে বৈঠকে এসব তথ্য জানানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, ক্রীড়াপ্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রমুখ।

কাকরাইল মারকাজ মুরব্বি মাওলানা জোবায়ের আহমদের নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন মুফতি রুহুল আমীন, মুফতি নুরুল আমীন, মাওলানা মাহফুজুল হক, প্রকৌশলী মাহফুজুর রহমান, হাজি সেলিম। মাওলানা সাদ অনুসারীদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মুফতি মুহাম্মদ ইজহার. মাওলানা মোশাররফ হোসাইন, মাওলানা আশরাফ আলী প্রমুখ।

বৈঠকে নানা আলোচনা পর্যালোচনার পর সিদ্ধান্ত হয় ভারতের নিযামুুদ্দীন মারকাজের মুরব্বি মাওলানা সাদ কান্ধলবি ইজতেমায় অংশ গ্রহণ করতে পারবেন না। না আসার ব্যাখ্যায় বৈঠক সূত্রে জানা যায়, আইন শৃঙ্খলার অবনতির আশঙ্কা এবং বিতর্কিত বক্তব্যের কারণেই এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

১৯৬৭ সাল থেকে টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমা নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে।তবে মানুষের যানজট দুর্ভোগ কাটাতে ২০১১ সাল থেকে বিশ্ব ইজতেমা দুই পর্বে ভাগ করে আয়োজন করা হয়।

মন্তব্য দিন

Please enter your comment!
Please enter your name here